°°°°***মাকে নিয়ে লেখা***°°°° লেখক: অনিক হাসান





👈
এপ্রিলের ২ তারিখ থেকে এইচএসসি পরীক্ষা।
কয়েক মাস ধরে রাত জেগে পড়া টা প্রতিদিন এর অভ্যাস হয়ে গেছে।
|
|
মায়ের কলেই সকালের ঘুমটা ভাঙ্গল।
|
|
ঘুম ভেঙে উঠে দেখি কল লিস্টে মায়ের নাম। পরীক্ষা শুরুর আর কয়েক ঘণ্টা বাকি মাত্র। সারা রাত ধরে পড়ার কারণে এখন মাথা রীতিমত ঝিমঝিম করছে।
|
|
মাকে ফোন করার সাথে সাথে মা ফোন ধরলেন, “কিরে, কি করছিস? রবিবার না পরীক্ষা আছে?”
|
|
কলেজে ভর্তি হওয়ার পর থেকে মাকে মিস করাটা যেন অনেক বেশি মাত্রায় বেড়ে গেল। এত কিছুর মধ্যে প্রতি সকালে মায়ের ফোন পেয়ে ঘুম ভাঙ্গার অভ্যাসটাও যে যুক্ত হল নতুন করে!
|
|
“হুম মা, উঠলাম মাত্র ঘুম থেকে। এই তো পরতে বসছি এখন।
|
“নাস্তা করেছিস তো ঠিকমত? এখন থেকে নাস্তা না করে কিন্তু পরীক্ষা দিতে যাবি না!”
“হুম মা, এই যে এখনই করবো। চিন্তা করো না তো তুমি প্রতিদিন ই নাস্তা করে যাব আমি।
|
আনমনে ভাবলাম, “ মেসের জীবনের সকালটা যেন মিথ্যা দিয়েই শুরু হয়!” 
|
|
এখন বলো আম্মু তুমি কেমন আছো?
কি করতেছো?
|
|
তোর আব্বুর নাস্তা রেডি করলাম। সে তো এখনই নাস্তা করে স্কুলে যাবে। (আমার আব্বু একজন শিক্ষক)
|
|
ও আব্বু কেমন আছে?
|
বেশি ভালো না শরীরে অনেক জ্বর
|
|
তো জ্বর নিয়ে স্কুলে যাবার কি দরকার একটা দিন রেস্ট নিলেও তো হয়।
|
|
হুম বাবা তোর আব্বুকে কে বুঝাবে।
স্কুলে তার যেতেই হবে।
আর স্কুলের সকল দায়িত্ব তো তোর বাবার হাতেই।
সে না গেলে চলে কি করে।
|
|
আম্মু তুমি কি আসবেনা আমার পরীক্ষায়?
আপুকে বলছি বলছে ওর পরীক্ষা আছে ও আসতে পারবে না।
|
|
না বাবা এখন বাড়িতে অনের কাজ।
তোর আব্বু কালকে স্কুল ছুটির পর তোর কাছে যাবে।
আর শোন পরীক্ষায় কোন ভয় করবি না।
থান্ডা মাথায় পরীক্ষা দিবি।
|
|
আছা তুমি কোন চিন্তা কর না আম্মু।
আমি তো তোমাদেরই ছেলে।
👈
আপাতত আর কিছু লিখছি না।
সবাই আমর জন্য দোয়া করবেন।
আমি যেন আমার কাঙ্খিত ফলাফল করে আমার বাবা মায়ের আশা পূরন করতে পারি।
---সমাপ্ত---

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ