((অদ্ভুত বন্ধুত্ত)) লেখা: অনিক হাসান


<< এইস এসসি পরীক্ষা শেষ।
নিজেকে এখন পড়া লেখা থেকে চাপ মুক্ত লাগছে।
<< এতদিন পড়া শুনার ব্যস্ততার কারনে মাঠে ক্রিকেট ব্যাট টা ধরা হয়নি।
<< তাই মনের আনন্দেই আজ তারাতারি মাঠে চলে গেলাম খেলতে।
<< আমাদের দলের ব্যাটিং করা তখন শেষ আমি যখন ফিল্ডিং করতে যাব ঠিক তখনই আমার রবি সিমে রবি সার্কেল অফিস থেকে একটা মেসেজ আসল।
<< আমি তখন মেসেজটি না পড়ে ফিল্ডিং করতে নেমে গেলাম।
<< খেলা শেষ করে যখন বাসায় ফিরি তখন মেসেজ টি বের করলাম।
<< দেখলাম যে সার্কেল থেকে আমাকে আইডি খুলতে বলতেছে ।
<< আমি তাই ওইদিন সারারাত আইডি খোলার জন্য চেস্টা করলাম।
<< কিন্তু পারতে ছিলাম না । বার বার শুধু বলতেছে আপনি যেই নামটি ব্যবহার করেছেন তা আগে কেউ ব্যবহার করেছে।
<< এরপর আমি বুঝতে পারলাম আমাকে একটি সতন্ত্য নাম ব্যবহার করতে হবে।
<< তাই আমি আমার গোপন একটি নাম (হাশর) আমার আব্বুর দাদি এই নামটি রেখে ছিল। এই নামটি আমি দিতেই আইডি খুলে গেল।
<< এখন আইডি তো খুললাম কিন্তু কিছুই তো পারি না।
<< কিছু দিন ঘাটাঘাটির পর অনেক কিছুই শিখে গেলাম
<< এর কয়েক দিন পর আমি যখন কলেজে ভর্তি হই তখন।
<< একদিন আমাকে একটা আইডি থেকে মেসেজ করে বলতেছে দোস্ত আজকে কেন কলেজে আসো নাই ?
কালকে কি কলেজে আসবা??
<< আমি মেসেজ দেখেতো অবাক কলেজে সবে মাত্র ভর্তি হলাম ক্লাস এখনও শুরু হইনি এর আগেই বলছে আমি কেন কলেজে যাই নাই।
<< এর কয়েক দিন পর আরেকটা আইডি থেকে আমাকে বলতেছে কাল কলেজে ব্যাগ নিয়ে আসিস।
<< আমি ভাবলাম আমার কাছের কোনো বন্ধু আমার সাথে মজা করতেছে।
<< তাই আমার এক বন্ধু মাহাবুব ওকে আমি কল করে বকতেছি যে ও আমার সাথে এরকম করতেছে কেন।
আমি ওকে সন্দেহ করেছি কারন আমার সব বন্ধুদের থেকে শুধু ওরই রবি সিম ছিল তখন । 
যা দিয়ে সার্কেল আইডি খোলা যায়।
<< কিন্তু ওর সাথে কথা বলে জানতে পারলাম যে ও রবি সার্কেল সম্পর্কে কিছুই জানে না।
<< এর কয়েক দিন পর ওই আইডি গুলো থেকে আমাকে আবার মেসেজ দিয়ে সরি বলতেছে।
আমি কিছুটা অবাক হলাম তখন।
<< কিছু দিন পর হাশর ২২ নামক আইডি থেকে আমাকে জয়েন রিকোয়েস্ট জানায় তখন আমি তা এক্সেপ্ট করি।
<< এরপর আমি সার্কেলে একটি এসএমএস সুট করি যার নিচে অনিক লিখেছিলাম। (আমার নাম)
<< এর কিছুক্ষন পর ওই হাশর ২২ আইডি থেকে আমার এসএমএস টা হুবহু কপি করে পোস্ট করে এবং নিচে নামটি লেখা ছিল আনিকা।
<< আমি আস্তে আস্তে শুধু অবাক হোচ্ছিলাম।
<< আমি এরপর ওই আইডিটে মেসেজ করে বলি যে আপনি কেন আমার এসএমএস কপি করেছেন?
আর কপি করেছেন ভাল কিন্তু আমার নাম এর সাথে আকার কেন যোগ করেছেন?
<< সে উত্তরে বলতেছে যে, তার নাম ওইটা তাই সে ওই নাম দিছে৷
<< আমি তার কথা কিছু না বুঝে আবার এসএমএস দিলাম৷
<< সে তখন বলল যে তার নাম আনিকা৷
সে তখন আবার বলল যে আপনার নাম আর আমার নাম যখন একই এখন কি আমরা বন্ধু হতে পারি??
হুম পারি৷ (আমি)
আপনি কিসে পরেন? (আনিকা)
একাদশ শ্রেনিতে৷ আপনি? (আমি)
আমিও আপনার সাথে একই ক্লাসে পরি৷ (আনিকা)
আপনার সাথে আমার এত কিছু মিলল কিভাবে?
আইডি, নাম, ক্লাস৷ (আমি)
কি জানি এত মিল কেন!! (আনিকা)
<< এভাবেই আনিকার সাথে আমার বন্ধুত্ত হয়েছে
<< এর কয়েকদিন পর আমার নম্বর টি ও নেয় এবং ওদের নম্বরটি আমাকে দেয়৷
<< একদিন ওদের নম্বরে আমি কল দেই এরপর কিছুক্ষন কথা বললাম হাই, হেলো ,কেমন আছি কেমন আছ?
এরপর যখন জিঙ্গেস করলাম পরাশুনার খবর কি তখন হাসতে হাসতে ওই পাস থেকে বলতেছে আমি আনিকার আম্মু বাবা৷
<< আমি তখন লজ্জায শেষ৷
আমার বেস্ট ফ্রেন্ডদের তালিকায় আনিকা একজন৷
ওর জিবনের অনেক কথাই ও আমার সাথে শেয়ার করে৷
আমাদের বন্ধুত্ত্বের ২ বছর হয়ে গেল কিন্তু আমাদের এখনও কারো সাথে কারো দেখা হয়নি৷
______সমাপ্ত_______








একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ