জীবন লেখা: অনিক হাসান



 এইতো কয়েক দিন আগের কথা শান্তিনগর, হাবিবুল্লাহ বাহার ইউনিভার্সিটি কলেজ এর সামনে ফুটপথের একটি দোকানে বসলাম চাঁ, বিস্কুট খেতে।


সেদিন ছিল ৩৪° তাপমাত্রা বুঝতেই পারছেন কি পরিমান গরম ছিল তারওপর ফুটপথের দোকান আর দোকানদার ছিল গরম চুলার সামনে তার অবস্থা কি ছিল তাহলে??


একপর্যায়ে চা বিস্কুট খেতে খেতে দোকানদারকে জিজ্ঞেস করলাম আংকেল এই যে ফুটপথে দোকান চালাচ্ছেন পুলিশ বাধা দেয় না??


তিনি জবাবে বললেন: বাধা তো রোজই দেয় কিন্তু তাদের পকেটে কিছু পরলে আর বাধা দেয় না।

তিনি আরও বললেন আজ যদি আমার একটি পুত্র সন্তান থাকত তাহলে তাকে তো অবশ্যই হাত খরচা বাবদ কিছু টাকা দিতে হত আর সেই টাকাটাই না হয় আমি পুলিশকে দেই।

আমার ছেলে থাকলে ও যেমন আমার ব্যবসায় সাহায্য করত ঠিক তেমনি ওই পুলিশও তো আমায় সাহায্য করছে এই অব্যবহারযোগ্য ফুটপথে আমাকে ব্যবসা করতে দিচ্ছে।


হোক না এত বড় বড় অনিয়মের ভিড়ে একটুক্ষানি অনিয়ম।

তাতে করে একটি ছোট হতদরিদ্য পরিবার তো বেঁচে থাকার স্বপ্নে একটু খানি হাসতে পারছে।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

Emoji
(y)
:)
:(
hihi
:-)
:D
=D
:-d
;(
;-(
@-)
:P
:o
:>)
(o)
:p
(p)
:-s
(m)
8-)
:-t
:-b
b-(
:-#
=p~
x-)
(k)